ওরে ওরে ওই এলোরে তুফান এবার,
  আসছে ছুটে জোয়ার এখন নেই যে ভাঁটার টান,
  ওরে মাতরে সবাই আনন্দেতে ,
  ছুটছে যে জয়ের রথ ।
  ঘরে  বসেই আনরে ধরা মুঠোয় এবার,
গাও বিঙ্গানের জয়গান ।
চায়যে সবাই এগিয়ে যেতে
থাকবে না কেউ পিছনে চেয়ে,
নারী? সে যে দেশ বিদেশে করছে ভুবন মাত,
ঘরটা সুধু থাকছে খালি,
শিশু সে যে একলা বসে করছে হোমওয়ার্ক,
একটু শুধু স্নেহ সুধা রাখো ঘরের কোনে,
সবার সাথে ঘরকে ভরো ভালোবাসার টানে।
এই নতুন যুগের ভোরে  ,
ছুটে চলো  অচীন পথে ,
জয় করো আপনারে।।